এনআরসির সচেতনতা শিবিরে গিয়ে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হলেন দলিত নেতা সুকৃতি রঞ্জন বিশ্বাস, নিন্দা বুদ্ধিজীবীদের

অল ইণ্ডিয়া মতুয়া মহাসংঘ’ এর হেড কোয়ার্টার ঠাকুর নগর ঠাকুর বাড়ির যে মিটিং এ সুকৃতি রঞ্জন বিশ্বাস সহ আরো অনেক মতুয়া, দলিত, আদিবাসী নেতাগন আক্রান্ত আক্রান্ত হয়েছেন বলে জানান সুকৃতি রঞ্জন বিশ্বাস।

তিনি বলেন মিটিং শুরু হতেই আর এস এস বিজেপির বহিরাগত দুষ্কৃতীরা লাঠি লোহার রড ইত্যাদি নিয়ে হামলা শুরু করে। দলিত, আদিবাসী, নমশূদ্র ও মতুয়া সম্প্রদায়ের নেতারা আক্রান্ত হন। দলিত নেতা সুকৃতি রঞ্জন বিশ্বাসকে প্রচণ্ড মারধোর করা হয়। তিনি এখন চিকিৎসাধীন। ‘অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘ’ নাগরিকত্ব সংগ্রাম কমিটির চেয়ারম্যান মাননীয়া মমতা বালা ঠাকুরকেও হেনস্তার শিকার হতে হয়। উদ্বাস্তুদের নিঃশর্ত নাগরিকত্বের দাবিতে সেখানে আরো যারা উপস্থিতি ছিলেন শরদেন্দু বিশ্বাস, দিপু, ছোটন দাশ, ভানু সরকার, হর্ষবর্ধন চৌধুরী, দীপক মুক্তমনা প্রমুখ।

মাওলানা আব্দুল মাতিন বলেন আর এস এস ও বিজেপির পোষা গুণ্ডাদের এই আক্রমণের ফলে দলিত, আদিবাসী, মতুয়া, নমশূদ্রদের নাগরিক আন্দোলন আরো জোরদার হবে এতে কোনো সন্দেহ নেই।

বিশিষ্ট সাহিত্যিক মুহাম্মদ জীম নাওয়াজ এক পোষ্টে বলেন বাংলার দলিত আন্দোলনের লড়াকু নেতা মাননীয় সুকৃতিরঞ্জন বিশ্বাসের উপর সাম্প্রদায়িক সঙ্ঘীদের আক্রমণের তীব্র নিন্দা জানাই। ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে একটি অনুষ্ঠানে থাকাকালীন সঙ্ঘীরা তাঁর উপর আক্রমণ চালিয়েছে। তিনি এখন হাসপাতালে ভর্তি। বর্গী অমিত শাহের বাংলায় আসার পরের দিন হিন্দু-মুসলিম ঐক্যের পুরোধা সুকৃতি বাবুর উপর আক্রমণ আসলে বাংলার সম্প্রীতির উপর আক্রমণ, আপামর বাঙালি জাতির উপর বর্গী আক্রমণ। এই কঠিন সময়েও আমরা বাঙালিরা যদি প্রতিবাদ এবং প্রতিরোধ না গড়ে তুলি, তাহলে বাঙালি জাতির কপালে বেশ দুঃখ আছে।

Comments

Popular posts from this blog

ভারতীয় ক্রিকেট টিম বিশ্বকাপ ২০১৯ জিততে পারেনি, তবে এখন টিম ইন্ডিয়ার লক্ষ্য ২০২০টি -২০ বিশ্বকাপ জেতার

সবাই যখন পুজো উদ্বোধনে ব্যাস্ত, নলহাটী বিধায়ক মঈনুউদ্দিন সামস্ তখন বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ালেন